মুসলমানদের পাশে দাড়ানোর ঘোষনা ফেসবুকের জনকের

mark_zuckerberg

রিঅ্যাকশনবিডি (ডেস্ক): ফেসবুকের জনক এবং সর্বেসর্বা মার্ক জাকারবার্গ বিশ্বজুড়ে মুসলমানদের প্রতি তার সংহতি প্রকাশ করেছেন।

সম্প্রতি প্যারিস এবং ক্যালিফোর্নিয়ার সন্ত্রাসী হামলার পর পাশ্চাতের বিভিন্ন দেশে ইসলাম-বিদ্বেষী মনোভাব লক্ষ্য করা যাচ্ছে।

এমনকি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি বলেছেন আমেরিকায় মুসলমানদের প্রবেশ বন্ধ করে দেয়া উচিত।

কিন্তু মুসলমানদের সমর্থনে নিজের ফেসবুক স্ট্যাটাসে বক্তব্য তুলে ধরলেন মি: জাকারবার্গ।

মি: জাকারবার্গ বলেন, প্যারিসে এবং ক্যালিফোর্নিয়ার হামলার পর মুসলমানরা যে আতঙ্কে আছে সেটি তিনি অনুধাবন করতে পারছেন।

সেজন্য তিনি আমেরিকার সমাজ এবং বিশ্বজুড়ে মুসলমানদের প্রতি তার সমর্থন জানাতে চান।

তিনি বলেন, “মুসলমানরা মনে করছে ,অন্যের অপরাধের জন্য তাদের শাস্তি দেয়া হবে। একজন ইহুদি হিসেবে আমার পিতামাতা শিখিয়েছেন যে, সব সম্প্রদায়ের উপর আক্রমনের বিরুদ্ধে আমাদের দাঁড়াতে হবে।”

ফেসবুকের প্রধাননির্বাহী বলেন, তিনি সবসময় মুসলমানদের আমেরিকায় স্বাগত জানাবেন। মুসলমানদের অধিকার রক্ষার জন্য এবং আমেরিকায় মুসলমানদের জন্য একটি নিরাপদ এবং শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য সংগ্রাম করার প্রতিশ্রুতি দেন ফেসবুক প্রধান।

মি: জাকারবার্গ বলেন তাদের সন্তানের জন্মের পর অনেক আশা তৈরী হয়েছে। কিন্তু কিছু মানুষের বিদ্বেষের কারনে অনকে সময় যারা সন্দেহ তৈরী করে তাদের জয় হয় বলে তিনি উল্লেখ করেন। সেজন্য আশা হারালে চলবে না।

“আমরা যদি একসাথে দাঁড়াই এবং পরস্পরের মধ্যে ভালো বিষয়গুলো দেখি , তাহলে আমরা সবার জন্য ভালো একটি পৃথিবী গড়ে তুলতে পারবো।”

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *